রূপগঞ্জে র‌্যাবের উপর হামলা থানায় ৩টি মামলা আটক ১১

রূপগঞ্জে র‌্যাবের উপর হামলা থানায় ৩টি মামলা আটক ১১

রূপগঞ্জ প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকায় মাদকবিরোধী অভিযানের সময় র‌্যাবের উপর হামলার অভিযোগে রূপগঞ্জ থানায় মামলা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে স্থানীয় ইউপি সদস্য বজলুর রহমান বজলুসহ ৩১ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত পরিচয়ের ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় তিনটি মামলা করা হয়।
মাদক ও অবৈধ বিদেশি অস্ত্র রাখা, র‌্যাবের উপর হামলা, সরকারি কাজে বাধা, আসামি ছিনতাইয়ের চেষ্টা, সরকারি গাড়ি ভাংচুর ও দাঙ্গায় লিপ্ত থাকার অভিযোগে র‌্যাব-১, সিপিসি-১ এর নায়েব সুবেদার তৌফিকুল ইসলাম বাদি হয়ে তিনটি মামলা করেন।
এ ঘটনায় ওই রাতেই ১১ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার পারভিন বেগম, রিপন মিয়া, রাজু আহাম্মেদ রাজা, ইউপি সদস্য বজলুর রহমান বজলুর ভাই মো. হাসান, তপু মিয়া, জসিম বেপারী, মো. বাবু, মো. আমিন, রাসেল হোসেন, নাজমুল হোসেন রায়হান ও মো. সুজন।
গ্রেপ্তার আসামিদের আজ সকালে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ বলেন, মঙ্গলবার রাতে র‌্যাব-১ এর সদস্যরা চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকায় অভিযান চালিয়ে মাদক ও অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তারকৃতদের নিয়ে গাড়িতে উঠানোর সময় অভিযুক্তরা দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করেন। পাশাপাশি আসামিদের ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে রাস্তায় আগুন জ্বালিয়ে অবরুদ্ধ করে আইনি কাজে তারা বাধা দেন এবং র‌্যাবকে গুলি করে হত্যার চেষ্টা চালান।
তিনি আরো বলেন, এ সময় হামলায় র‌্যাব সদস্য নাঈম ইসলাম, খন্দকার কামরুজ্জামান ইমন আহত হন। হামলাকারীরা র‌্যাবের সরকারি গাড়ি ভাংচুর করেন। এ সময় র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে গুলি করেন। পরে খবর পেয়ে র‌্যাব-১১, র‌্যাব-১ এর পুর্বাচল ক্যাম্প ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে র‌্যাব সদস্যদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় বেশ কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রটি অপরাধের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত। এখানে মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা থেকে শুরু করে সব ধরনের অপরাধীরা বসবাস করে থাকেন। তাদের আশ্রয় প্রশ্রয় দেন বজলুর রহমান বজলু। উল্লেখ্য এ এলাকায় অর্ধলক্ষাধিক মানুষের বসবাস।####

 

 

আপনি আরও পড়তে পারেন